শনিবার, ১২ নভেম্বর, ২০১১

ফিরিয়ে আনুন আপনার হারিয়ে যাওয়া ফেসবুক একাউন্ট

সবাই কেমন আছেন,নিশ্চয় ভাল আছেন। যাহোক কথা না বাড়িয়ে  মূল কথায় আসা যাক।আপনার কি এমন হয়েছে, যে আপনার ফেসবুক একাউন্টটি ফেসবুক অথরিটি বন্ধ করে দিয়েছে ? হতে পারে সেটি কোন থার্ড পার্টি এপ্লিকেশনের কারনে, কিংবা ফেক নাম ইউজ করার কারনে, কিংবা ভুয়া ভাবে রিপোর্টেড হওয়ার কারনে ? কিংবা আপনার কোন ভুলের কারনে ? কিংবা হ্যাক হয়ে গেছে কোন ভাবে ???যদি আপনার ফেসবুক একাউন্ট এধরনের কোন কারনে বন্ধ হয়ে গিয়ে থাকে, তবে আর হতাশ না হয়ে এবার কাজে লেগে পড়ুন পুরোনো ফেসবুক একাউন্টটি ফিরিয়ে আনতে (একান্তই যদি আপনার ইচ্ছে থাকে আর কি)।আসুন শুরু করা যাক ধারাবাহিক ভাবে,ক) আপনি যদি এই মুহুর্তে কোন ফেসবুক একাউন্টে লগইন থাকেন, প্রথমেই লগআউট করে নিন,
অন্যথায় সেটি আপনার জন্য ঝামেলা সৃষ্টি করবে।এবার    হেল্পলাইন লিংক     এই লিংকটিতে যান। ফেসবুক লিংক আসবে, যেখানে  নীচের মত একটা বক্স পাবেন।   
ইনফরমেশনগুলো ঠিকঠাক মত দিয়ে সাবমিট করুন, এবং পরবর্তী স্টেপ ফলো করুন। আশা করা যায়, আপনার কাজ হয়ে যাবে।
অথবা,
খ) disabled@facebook.com ঠিকানায় একটি মেইল করুন, ক্যানো আপনার ফেসবুক একাউন্ট বন্ধ করা হয়েছে সেটি জানতে চেয়ে, এবং আপনি আপনার উপরে সমস্ত অভিযোগ (যে কারনেই ফেসবুক একাউন্টটি বন্ধ হয়ে থাকুক না কেন) ক্লিয়ার করে আপনার একাউন্টটি রিস্টার্ট করতে চান, এই বিষয়ে।
এর বাইরে, আপনি যদি ফেসবুকে লগ ইন সংক্রান্ত ঝামেলায় পড়ে থাকেন, তবে এইলিংক  থেকে    আপনার কাজে দেবে। 
গ) এটি বাড়তি অপশন, কিন্তু আপনি নিশ্চয়তার জন্য এিট  সিকিউরটি চেক লিংক  তবে সতর্ক হতে হবে, কারন এই উইজার্ডটি রান করালেই ফেসবুক আপনার একাউন্ট লক করবে, এবং সিকিউরিটি চেক কমপ্লিট হওয়ার পরই কেবল একাউন্ট আনলক করবে, কিন্তু ভেরীফাইড হওয়ার কারনে ফেসবুক অথরিটির কাছে একাউন্ট কিছুটা হলেও সিকিউরড প্রমান করতে পারবেন। (আমি এটা ট্রাই করতে গিয়ে আটকে গিয়েছিলাম এই মাত্রই  dontsee )
বিঃদ্রঃ যেহেতু আমার একটিই মাত্র  একাউন্ট এবং সেটি কখনো  খোয়া যায় নি, কাজেই প্রথম অংশটুকু (একাউন্ট রিএ্যাকটিভেট) টেস্ট করে দেখতে পারি নি। কাজেই এটার নিশ্চয়তা আমি দিতে পারছি না, পুরোটুকু আপনার লাক এবং ফেসবুক অথরিটির মর্জি কিংবা হতে পারে রিকোয়েস্ট করলেই দিয়ে দিবে !!!
সিকিউরিটি চেকের ক্ষেত্রে প্রতিটি ইনফরমেশন ঠিকঠাক দিবেন, নাহয় একাউন্ট লক হয়ে গেলে টাটা বাই বাই। হ্যাক হওয়া সন্দেহে হারাবেন।

কোন মন্তব্য নেই: