রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১২

ফেসবুক এ ফ্যাক আইডি চিনে নিন




কেমন আছেন সবাই। আসলে পড়ার চাপের জন্য ব্লগ তেমন লিখা হয়না। আজকে আমি ফ্যাক সংকান্ত টিপস নিয়ে লিখতে চলেছি।এই পোস্ট টি না পড়লে মিস করবেন। আমরা অনেকে কম বেশি ফেসবুক ব্যাবহার করে থাকি। ফলে কোন কিছু যাচাই বাছাই না করে ফেন্ড রিক্রোয়েষ্ট পাঠাই থাকি ফলে দেখা যায় অস্লীন কোন ছবি টেক বা পোষ্ট করতে দেখা যায়। তখন ফ্রেন্ড দের নিকট মুখ দেখাতেও লজ্জা লাগে। তখন সবাই ঘৃনা করতে শুরু করে শুধু মাত্র এই ফ্যাক আইডির জন্য। একটা কথা না বললে নয় যে অনেক ছেলে ফেসবুক মেয়ে সেজে বসে থাকে। কথা আছে না সুন্দর মধ্যে ভেজাল মিশে থাকে । তাই আপনাদের সুবিধার জন্য কিছু ফ্যাক আইডি ছবি তুলে ধরলাম।  নিচের ছবিগুলো লক্ষ করুন।



 


 

  




এই ছবিগুলোর ছাড়াও অনেক আইডি আছে . তাই রিক্রোয়েষ্ট পাঠানোর আগে যাছাই করে নেয়া উচিত.
কি ভাবে বুঝবেন এটা ফ্যাক আইডিঃ
যাকে রিক্রোয়েষ্ট পাঠাবেন তার প্রোফাইল পিকচার গুলো দেখেন। যদি একটার সাথে আর একটার মিল না থাকলে। এবার  তার ওয়াল্ল পোস্ট গুলো দেখেন। যবি ওয়াল্ল পোস্টে অস্লিন কিছু থাকলে।  পোস্টে অস্লিন কিছু টেক করা , ইত্যাদি ফ্যাক আইডি িহসাবে চিিহৃত করা হয়।
তাই রিক্রোয়েষ্ট পাঠানোর আগে এগুলা যাছাই করে দেখবেন। এতে নিজের যেমন ক্ষতি হবেনা তদ্রুপ অন্যের ও ক্ষতি হবে না। তাই সকলের উদ্দেশ্যে বলছি ফ্যাক আইডি তৈরি করবেন না। ফ্যাক আইডি থেকে নিজে বিরত থাকুন অন্যেকেও বিরত রাখুন। ধন্যবাদ সকলকে।

কোন মন্তব্য নেই: