সোমবার, ২৯ অক্টোবর, ২০১২

জিমেইলের চ্যাটিং থেকে ফ্রি এসএমএস করা.


জনপ্রিয় সার্চ ইঞ্জিন জয়ান্ট গুগল তাদের জিমেইল গ্রাহকদের সঙ্গে বিনামূল্যে এসএমএস পাঠানোর সুবিধা দিয়েছে।ফলে জিমেইল ব্যবহারকারীরা জিমেইল থেকে চ্যাটিংয়ের মতো এসএমএস পাঠাতে পারবে। এজন্য বাড়তি কোনো সফটওয়্যার বা অ্যাকাউন্ট লাগবে না।
এজন্য জিমেইলে লগইন করে chat and sms থেকে যে বন্ধুকে এসএমএস পাঠাতে চাই সেই ঠিকানার ওপরে ক্লিক করলে চ্যাটিং অপশন আসবে. এবার Action এ ক্লিক করে send text (sms) এ ক্লিক করে মেসেজ লিখে এন্টার করলেই হবে. যদি মোবাইল নাম্বার যুক্ত করা না থাকে তাহলে send text (sms) এ ক্লিক করলে মোবাইল নাম্বার যুক্ত করার অপশন আসবে, সেখানে মোবাইল নম্বরটি যুক্ত করে save বাটনে ক্লিক করলেই মোবাইল নম্বরটি যুক্ত হবে. চাইলে একাধিক মোবাইল নম্বর যুক্ত করতে পারবেন.

প্রতিটি ইমেলের সঙ্গে প্রাথমিকভাবে ৫০ ক্রেডিট থাকবে যার দ্বারা ৫০টি এসএমএস পাঠানো যাবে. ক্রেডিট ফুরিয়ে গেলে পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে স্বয়ক্রিয়ভাবে ক্রেডিট যুক্ত হয়ে যাবে। তবে কেউ যদি আপনার এসএমএস এর উত্তর মোবাইল থেকে দিয়ে থাকে তাহলে আপনার ৫ ক্রেডিট যুক্ত হবে যা সর্বোচ্চ ৫০।
ক্রেডিট লিমিট সংকান্ত তথ্য পাবেন এখানে http://goo.gl/eEDKG   থেকে. আর কোন কোন মোবাইল অপারেটর সমর্থন করে তার লিস্ট পাওয়া যাবে http://goo.gl/e15qo  থেকে. বর্তমানে বাংলাদেশের সিটিসেল মোবাইল অপারেটর এই সেবাটি সমর্থন করে।

কোন মন্তব্য নেই: